#
ঢাকা মঙ্গলবার , ২৩ জুলাই ২০২৪
  1. সর্বশেষ
  2. জাতীয়
  3. আন্তর্জাতিক
  4. জেলার সংবাদ
  5. আইন-আদালত

ঠাকুরগাঁওয়ে বিজিবি’র পৃথক অভিযানে হেরোইন উদ্ধার !

প্রতিনিধির নাম
২৫ মে ২০২৪, ১১:১৬ পিএম

Link Copied!

ঠাকুরগাঁওয়ের সীমান্তে বিজিবি’র ২টি পৃথক অভিযানে প্রায় ৮ লাখ ৯০ হাজার টাকা মূল্যের হেরোইন উদ্ধার করা হয়। সম্প্রতি গত মঙ্গলবার ঠাকুরগাঁও ব্যাটালিয়ন (৫০ বিজিবি)’র অধীনস্থ বেতনা বিওপি ও পরদিন সম্প্রতি গত বুধবার কাঠালডাঙ্গী বিওপির বিশেষ টহলদল ৪৪৫ পৃথক এ অভিযানে ৪৫০ গ্রাম হেরোইন উদ্ধার করতে সক্ষক হয়।

২৩ মে বৃহস্পতিবার রাতে ঠাকুরগাঁও ব্যাটালিয়ন (৫০ বিজিবি)’র পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়, সম্প্রতি গত মঙ্গলবার বেতনা বিওপির একটি বিশেষ টহলদল দায়িত্বপুর্ন এলাকার সীমান্ত পিলার ৩৬৩/৬-আর হতে প্রায় ২শ গজ বাংলাদেশের অভ্যন্তরে “বেতনা” নামক স্থানে ফাঁদ পেতে বসে থাকে। এ সময় ঐ স্থান দিয়ে ২ ব্যক্তিকে মাথায় বস্তা নিয়ে আসতে দেখে সন্দেহজনক মনে হলে চ্যালেঞ্জ করলে ব্যক্তিদ্বয় ঘটনাস্থলে ঘাস ভর্তি একটি প্লাস্টিকের বস্তা ফেলে পালিয়ে যায়। পরে ঐ বস্তার ভেতর থেকে ২২৫ গ্রাম ওজনের হেরোইন সাদৃশ্য পলিথিনের ২টি জিপার ব্যাগ উদ্ধার করে টহলদল।

অপরদিকে পরদিন বুধবার সিভিল সোর্সের ভিত্তিতে অপর একটি টহলদল কাঠালডাঙ্গী বিওপির দায়িত্বপুর্ন এলাকার সীমান্ত পিলার ৩৬৯/২-এস হতে প্রায় ৩ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে “মুন্নাটুলি” নামক স্থানে অভিযান চালায়। এ সময় একটি পলিথিনের ব্যাগ ফেলে এক ব্যক্তি দ্রুত পালিয়ে যায়। ঐ ব্যাগের ভেতর ২২০ গ্রাম ওজনের হেরাইন সাদৃশ্য পলিথিনের ২টি জিপার ব্যাগ উদ্ধার করা হয়। পরে উল্লেখিত হেরোইন সাদৃশ্য বস্তুগুলো প্রচলিত নিয়ম অনুযায়ী ঠাকুরগাঁও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে নেয়া হলে সেখানে পরীক্ষা করে দ্রব্যটি হেরাইন বলে নিশ্চিত হওয়ার পর সিজার কার্য সম্পন্ন করা হয়।

এতে ২টি অভিযানে মোট ৪৪৫ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়, যার আনুমালিক মূল্য ৮ লাখ ৯০ হাজার টাকা। উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণের মাধ্যমে মাদকমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে “সীমান্তের অতন্ত্র প্রহরী” খ্যাত বর্ডার গার্ড বাংলাদেশ ২৪ ঘন্টা সীমান্ত প্রহরার দায়িত্বে নিয়োজিত থেকে অর্পিত দায়িত্ব পালন করে যাচ্ছে। ঠাকুরগাঁও ব্যাটালিয়ন (৫০ বিজিবি) তাদের ১০৬ দশমিক ৪ কি: মি: দায়িত্বপুর্ন সীমান্ত এলাকায় নিয়মিত অভিযানের মাধ্যমে প্রতিনিয়ত মাদক চোরাকারবারীদের গ্রেফতার এবং মাদকদ্রব্য উদ্ধার করে চলেছে বলে জানানো হয় প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে।

 

মোঃ মজিবর রহমান শেখ
ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি

আরও পড়ুন

ঠাকুরগাঁওয়ে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রীর অনুষ্ঠান বর্জন ।

মনোহরদীতে কোটা আন্দোলনকারীদের বিরুদ্ধে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে

মনোহরদীতে প্রবাসী কল্যাণ সোসাইটি নামক সামাজিক সংগঠনের নতুন কমিটি গঠন

সার কারখানার ভিআইপি সম্মেলন কক্ষে সার কারখানার কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন শিল্পমন্ত্রী

ঠাকুরগাঁওয়ে মাদকদ্রব্যের অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উদযাপনে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী !

মনোহরদীতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট এর ফাইনাল খেলা অনুষ্ঠিত

প্রান্তিক জনগোষ্ঠীর জন্য চিকিৎসা ব্যবস্থায় যা প্রয়োজন তাই করা হবে–স্বাস্থ্য মন্ত্রী,

শেখ কামাল এই ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার হতে প্রতি বছর ১ হাজার তরুন-তরুণি প্রশিক্ষণ নিয়ে নিজের কর্মসংস্থানের ব্যবস্থা করতে পারবে — ঠাকুরগাঁওয়ে প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলক এমপি,

ঠাকুরগাঁওয়ে পুলিশের অভিযানে মাদকদ্রব্য উদ্ধার সহ ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ ।

ঠাকুরগাঁওয়ে প্রাচীন বিবি সখিনার মাজার রাতের আঁধারে মাটি খুঁড়ে বিশাল গর্তের সৃষ্টি করেছে কে, বা, কারা !

পরীক্ষার আগেই প্রায় ৪৫০ জনকে প্রশ্নপত্র দিয়ে চাকুরি পাইয়ে দিতে সহযোগিতা করেছেন — প্রিয়নাথ রায় ।

ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে মাদ্রাসা সভাপতির বিরুদ্ধে ছাত্রীকে ধর্ষণের অভিযোগ ।