#
ঢাকা মঙ্গলবার , ১৮ জুন ২০২৪
  1. সর্বশেষ
  2. আন্তর্জাতিক
  3. জেলার সংবাদ
  4. আইন-আদালত
  5. বাণিজ্য

ঠাকুরগাঁওয়ে রূপসী বাংলা ড্রিম সিটি লিমিটেড নামে প্রতিষ্ঠানটি প্লট ও ফ্লাট বিক্রির নামে প্রতারণা অভিযোগ উঠেছে ।

প্রতিনিধির নাম
২ মে ২০২৪, ৮:১৩ এএম

Link Copied!

প্লট ও ফ্লাট বিক্রীর নাম করে ঠাকুরগাঁও জেলায় লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে প্রতারণার অভিযোগ উঠেছে “রুপসী বাংলা ড্রিম সিটি লিমিটেড” নামে একটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে। ব্যস্থাপনা পরিচালক সহ অনেকে পালিয়ে গেলেও চেয়ারম্যান, পরিচালক ও উপ-ব্যস্থাপনা পরিচালককে আটক করে ভূক্তভোগীরা।

তবে বিনিয়োগের টাকা ফেরত না পেয়ে অনিশ্চিত দিন পার করছেন তারা। আর এই প্রতারণার শিকার হয়েছেন শিশু সহ বেশীরভাগ নারীরা। অভিযোগে জানা যায়, লাখে প্রতি মাসে ৪ হাজার টাকা লভ্যাংশ, আকর্ষনীয় বেতনে চাকুরি এবং প্লট ও ফ্লাট দেওয়ার নাম করে লাখ লাখ টাকা হাতিয়ে নেয় রুপসী বাংলা ড্রিম সিটি লি: নামে প্রতিষ্ঠানটি। প্রায় ৭ মাস ধরে ঠাকুরগাঁও জেলা শহরের ঘোষপাড়া মহল্লায় বাড়ি ভাড়া নিয়ে সাধারণ মানুষদের বোকা বানিয়ে এই প্রতারনা চালিয়ে আসছে চক্রটি। জানা যায়, রুপসী বাংলা ড্রিম সিটি লি: নামে প্রতিষ্ঠানটি ২০২৩ সালের শেষ দিকে জয়েন্ট স্টক কোম্পানি থেকে নিবন্ধন পেয়ে ঠাকুরগাঁও সদর উপজেলার পূর্ব আরাজি চন্ডীপুর গ্রামে এ এন এম রোকন উদ্দীন ভূঁয়ার কাছে ২ কোটি ৯০ লাখ টাকায় ৩ একর ৩৩ শতাংশ জমি ১ লাখ টাকায় বায়নামা করে প্রতিষ্ঠানটির পক্ষে এমডি বাবুল আকতার। সেই জমিতে প্রকল্পের নাম করে লাখ লাখ টাকা হাতিয়ে নেয় প্রতারক চক্রের সদস্যরা। তাদের কাজের সাথে কথার মিল না থাকায় বিষয়টি টের পেয়ে প্রতারক চক্রের সদস্যদের চলতি মাসের বৃহস্পতিবার (১৮ এপ্রিল) অবরুদ্ধ করে রাখে ভূক্তভোগীরা। পরে প্রতারক চক্রের সদস্যরা কৌশলে থানা পুলিশকে ফোন দিলে পুলিশ ঘটনাস্থলে এসে তাদের উদ্ধার করে।

ভূক্তভোগী ঠাকুরগাঁও সদর উপজেলার চন্ডিপুর গ্রামের ইদ্রিস আলী বলেন, আমার মামা শ্বশুর শাহিন ডেমোনেস্ট্রেটর তার মাধ্যমে এখানে আসি। তিনি বলেন তোমার স্ত্রীকে এখানে ঢুকাও। দুই লাখ টাকা লাগবে। এনজিও থেকে ঋণ করে ২ লাখ টাকা দেই। আমার স্ত্রীর কাছ থেকে আরও ৫০ হাজার টাকা নেয়। এখন শুনছি এমডি পালায় গেছে। ঠাকুরগাঁও শহরের হলপাড়া মহল্লার জান্নাতুল ফেরদৌস বলেন, আমার কাছে দুই লাখ টাকা নেয়। আমাকে বলেছে আমার শুধু অফিসিয়ালি কাজ থাকবে। আমার কাজটা কি, আমাকে বুঝিয়ে দেন। আপনি আসতে থাকেন। আমি দেখি এখানে কোন কাজ নাই, শুধু আড্ডা হচ্ছে। ধয্য ধরেন এই হবে, সেই হবে, আজ হবে, কাল হবে । পরে আমি বললাম আমার টাকাটা ফেরত দেন। কিন্তু টাকা ফেরত না দিয়ে টালবাহানা শুরু করে। ঠাকুরগাঁও সদর উপজেলার ছাবিনা আক্তার বলেন আমি ষ্টুডেন্ট পড়াশুনা করি। আমার কাছে টাকা চায়, পরে আমি টাকা ম্যানেজ করে দেই। আমাদের বলেছে তিন মাস ট্রেনিং দেওয়া হবে। প্রতিদিন তাদের একটাই কথা ইনভেষ্ট আর ইনভেষ্ট। আর গেষ্ট নিয়ে আসেন। আমাদের আসল কি কাজ সে ব্যাপারে কিছু নেই। এমন অভিযোগ করেন আরও অনেকে। জমির মালিক এ এন এম রোকন উদ্দীন ভুয়া বলেন, প্রতিষ্ঠানটির এমডি ৩ একর ৩৩ শতাংশ জমি ২ কোটি ৯০ লাখ টাকায় ক্রয় করবেন মর্মে আমার সাথে চুক্তি হয়। সে মোতাবেক অগ্রীম ৬৫ লাখ টাকার চেক এবং ১ লাখ টাকা নগদ দেয়। আমি চেক নিয়ে ব্যাংকে গিয়ে দেখি এ হিসাবে কোন লেনদেন হয়নি। এতে আমার সন্দেহ হয় এবং এই প্রতিষ্ঠানের লোকজন দিনাজপুরে সাধারণ মানুষদের ঠকিয়ে কয়েক কোটি টাকা হাতিয়ে নেয়।

রুপসী বাংলা ড্রিম সিটি লিমিটেডের চেয়ারম্যান শামিমা আজাদ বলেন, গত এক দেড়মাস যাবত সমস্যা গুলো দেখা দিয়েছে। আমাদের কিছু স্টাফও বলছে আপনারা যদি কোম্পানিটাকে চালাতে চান তাহলে এমডিকে বাদ দিয়ে চালাতে হবে। ওনার কাছে এখন পর্যন্ত যতটাকা আসছে, সেটা জমা হয়নি। কোন ডকুমেন্টসও নাই, ওনাকে বার বার সতর্ক করা হয়েছে। গ্রাহকদের কাছে প্রায় ৪১ লাখ টাকা হাতিয়ে নেওয়ার বিষয়টি স্বীকার করেন তিনি। তবে টাকা ফেরতের ব্যাপারে ও কোন কথা বলতে রাজি হননি তিনি।

ঠাকুরগাঁও সদর থানার উপ-পুলিশ পরিদর্শক এহেসানুল কবির বলেন, কেউ যদি অভিযোগ করে বা মামলা করে তাহলে পুলিশের পক্ষ থেকে প্রয়োজনিয় ব্যবস্থা গ্রহণ করা হবে। ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী অফিসার মো. বেলায়েত হোসেন বলেন অনুমতি ছাড়া আমানত সংগ্রহের কাজ করা যাবে না। যদি তাদের দ্বারা কেউ প্রতারিত হয়, কর্তৃপক্ষের নিকট আবেদন করলে প্রয়োজনিয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

মোঃ মজিবর রহমান শেখ
ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি

আরও পড়ুন

ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বৈদ্যুতিক তারে জড়িয়েছিল ২ দুই ভাইয়ের মর্মান্তিক মৃত্যু !

ঠাকুরগাঁওয়ে আদিবাসী নারীর হত্যার বিচারের দাবিতে মানববন্ধন ।

ঠাকুরগাঁওয়ে বিজিবি’র পৃথক অভিযানে হেরোইন উদ্ধার !

ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গী হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির মাসিক সভা ।

ঠাকুরগাঁও সদর উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী প্রার্থীরা হলেন-চেয়ারম্যান পদে মোশারুল ইসলাম সরকার, আবদুল রশিদ, মাশহুরা বেগম হুরা ।

ঠাকুরগাঁওয়ে রাণীশংকৈলে উপজেলা নির্বাচনে বিজয় প্রার্থীরা হলেন – চেয়ারম্যান বিপ্লব, সোহেল রানা ও সারমিন আক্তার ।

ঠাকুরগাঁওয়ে হোটেলে খেতে গিয়ে দায়িত্ব থেকে প্রিজাইডিং কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়েছে ।

ঠাকুরগাঁওয়ে এলজিইডি’র উল্লেখযোগ্য উন্নয়ন কর্মকান্ড ।

ঠাকুরগাঁওয়ে বক্ষব্যাধি ক্লিনিকের এক্সরে মেশিনটি প্রায় ১৫ বছর ধরে নষ্ট হয়ে পড়ে রয়েছে, আর অন্যদিকে চিকিৎসক সংকট !

ঠাকুরগাঁওয়ে মাশরুম চাষ সম্প্রসারণে মাঠ দিবস ।

প্রতারণার নতুন কৌশল ঠাকুরগাওয়ে মসজিদ, মাদ্রাসা সহ পাকাবসতবাড়ী নির্মাণের নামে কোটি কোটি টাকার প্রতারণা

মনোহরদীতে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ উপলক্ষ্যে ভোটগ্রহণকারী কর্মকর্তাগণের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত