#
ঢাকা বুধবার , ২৪ জুলাই ২০২৪
  1. সর্বশেষ
  2. রাজনীতি

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক সভাপতি আবদুল কাদের ভূঁইয়া জুয়েল কারাগারে

প্রতিনিধির নাম
২০ এপ্রিল ২০২৪, ৮:১৩ এএম

Link Copied!

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক সফল সভাপতি ও জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সাবেক সফল সাধারণ সম্পাদক এবং বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-সেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক,জননেতা আবদুল কাদের ভূঁইয়া জুয়েল কে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

সাবেক কেন্দ্রীয় সভাপতি আবদুল কাদের ভূঁইয়া জুয়েলকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।পৃথক পাঁচটি মামলায় ১৭ বছরের সাজাপ্রাপ্ত হওয়ায় ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত বুধবার এ আদেশ দেন। তিনি বর্তমানে কেন্দ্রীয় বিএনপির সহ-স্বেচ্ছাসেবক– বিষয়ক সম্পাদক পদে রয়েছেন।

এ তথ্য নিশ্চিত করে আবদুল কাদের ভূঁইয়া জুয়েলের আইনজীবী ইলতুৎমিশ সওদাগর বলেন,গত বছরের আগস্ট থেকে এ বছরের জানুয়ারি পর্যন্ত রাজধানীর পল্টন, শাহজাহানপুর ও ধানমন্ডি থানার পৃথক পাঁচটি মামলায় আবদুল কাদের ভূঁইয়াকে ১৭ বছরের কারাদণ্ড দেন আদালত।তার বিরুদ্ধে জারি করা হয়েছে গ্রেপ্তারি পরোয়ানা।ওই পাঁচটি মামলায় আজ আবদুল কাদের ভূঁইয়া জুয়েল আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। আদালত জুয়েলের জামিন আবেদন নাকচ করে তাকে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে পাঠানোর আদেশ দেন।উল্লেখ্য,গত বছরের ২২ ই নভেম্বর পল্টন থানার মামলায় আবদুল কাদের ভূঁইয়া জুয়েলসহ ৯ জনকে তিন বছর তিন মাস করে কারাদণ্ড দেন আদালত। মামলায় তাদের বিরুদ্ধে একটি প্রাইভেট কার ও একটি বাসে আগুন দেওয়ার অভিযোগ আনা হয়।এছাড়া ও গত ১ জানুয়ারি ধানমন্ডি থানার আরেকটি মামলায় আবদুল কাদের ভূঁইয়া জুয়েলের তিন বছর কারাদণ্ড দেন আদালত।

জুয়েল কে কারাগারে পাঠানোর প্রতিবাদে আজ শুক্রবার ১৯ শে এপ্রিল ২০২৪ খ্রি.মনোহরদী উপজেলার স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক সাফি উদ্দীন আকন্দ করুনের অনুমতি ক্রমে খিদিরপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সভাপতি মাসুদ রানা ইয়াকুবের নেতৃত্বে খিদিরপুর ইউনিয়নের মধ্যস্থলে মানববন্ধনটি করা হয়।এ মানববন্ধনে উপস্থিত হয়েছেন,খিদিরপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক শাহিন মিয়া,মোশারফ, সোলেমান,মজিবুর,ইমাম হোসেন,প্রমূখ।এ মানববন্ধনে তাদের স্লোগান ছিল,জুয়েল ভাই ভয়নাই রাজপথ ছাড়িনায়, জেলের তালা ভাংবো কাদের ভূইয়া জুয়েল ভাইকে উদ্ধার করে আনবো, এই স্লোগানের মাধ্যমে মানববন্ধন টি সমাপ্ত করা হয়।

 

খন্দকার সেলিম রেজা
স্টাফ রিপোর্টার

আরও পড়ুন

ঠাকুরগাঁওয়ে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রীর অনুষ্ঠান বর্জন ।

মনোহরদীতে কোটা আন্দোলনকারীদের বিরুদ্ধে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে

মনোহরদীতে প্রবাসী কল্যাণ সোসাইটি নামক সামাজিক সংগঠনের নতুন কমিটি গঠন

সার কারখানার ভিআইপি সম্মেলন কক্ষে সার কারখানার কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন শিল্পমন্ত্রী

ঠাকুরগাঁওয়ে মাদকদ্রব্যের অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উদযাপনে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী !

মনোহরদীতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট এর ফাইনাল খেলা অনুষ্ঠিত

প্রান্তিক জনগোষ্ঠীর জন্য চিকিৎসা ব্যবস্থায় যা প্রয়োজন তাই করা হবে–স্বাস্থ্য মন্ত্রী,

শেখ কামাল এই ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার হতে প্রতি বছর ১ হাজার তরুন-তরুণি প্রশিক্ষণ নিয়ে নিজের কর্মসংস্থানের ব্যবস্থা করতে পারবে — ঠাকুরগাঁওয়ে প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলক এমপি,

ঠাকুরগাঁওয়ে পুলিশের অভিযানে মাদকদ্রব্য উদ্ধার সহ ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ ।

ঠাকুরগাঁওয়ে প্রাচীন বিবি সখিনার মাজার রাতের আঁধারে মাটি খুঁড়ে বিশাল গর্তের সৃষ্টি করেছে কে, বা, কারা !

পরীক্ষার আগেই প্রায় ৪৫০ জনকে প্রশ্নপত্র দিয়ে চাকুরি পাইয়ে দিতে সহযোগিতা করেছেন — প্রিয়নাথ রায় ।

ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে মাদ্রাসা সভাপতির বিরুদ্ধে ছাত্রীকে ধর্ষণের অভিযোগ ।