#
ঢাকা রবিবার , ১৬ জুন ২০২৪
  1. সর্বশেষ
  2. জাতীয়
  3. আন্তর্জাতিক
  4. জেলার সংবাদ
  5. আইন-আদালত
  6. রাজধানী

চরম ফ্যাসিবাদ থেকে মুক্তিতে জাতীয় ঐক্যই একমাত্র পথ– ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

প্রতিনিধির নাম
৫ এপ্রিল ২০২৪, ১২:৩৮ এএম

Link Copied!

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, চরম ফ্যাসিবাদী পরিস্থিতিতে বাংলাদেশের মানুষের জীবন অতীষ্ট হয়ে গেছে। আজকে যেটা প্রয়োজন, সেটা হলো জাতীয় ঐক্য। সমস্ত জাতি আজ ঐক্যবদ্ধ হয়ে ফ্যাসিবাদের বিরুদ্ধে, ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে সংগ্রাম করবে। এটাই আজকে আমাদের মুক্তির একমাত্র পথ। এখানে কোন ব্যক্তি বা দল বড় কথা নয়। আজকে আমাদের অধিকারকে প্রতিষ্ঠা করাই সবচেয়ে বড় বিষয়। তিনি ৩ এপ্রিল বুধবার বিকেলে পৌর কমিউনিটি সেন্টারে বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মতবিনিময় ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। মির্জা ফখরুল বলেন, সংবিধানের নিয়মে কোন কাজ বর্তমানে পালন করা হয় না। সকলে অবশ্যই লক্ষ্য করেছেন গোটা দেশ এখন দুর্নীতিতে সয়লাব হয়ে গেছে। আমাদের রাষ্ট্রযন্ত্রগুলোকে প্রত্যেকটিকে দলীয়করণ করা হয়েছে। যার ফলে আজকে মানুষ একটা অসহায় অবস্থার মধ্যে আছে। সে আইনের শাসন থেকে বঞ্চিত। বিচার ব্যবস্থায় দলীয়করণ করা হয়েছে। আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী দলীয়। সার্বিকভাবে সমস্ত রাষ্ট্রকে একটা দলীয় রাষ্ট্রে পরিনত করেছে। নির্বাচনকে একটা প্রহোসনে পরিনত করেছে। সে নির্বাচনকে সবাই এখন বলে ডামি নির্বাচন হয়েছে। তারা নিজেরাই এ নির্বাচন করেছে। বিরোধী দল এ নির্বাচনে অংশগ্রহন করেনি।

সংবিধান ও জনগণের অধিকার বিষয়ে মির্জা ফখরুল আরও বলেন, আমরা এ দেশে ৭১ সালের যে স্বাধীনতার চেতনা, গণতান্ত্রিক রাষ্ট্রব্যবস্থা, গণতান্ত্রিক সমাজব্যবস্থা, সেটা প্রতিষ্ঠার জন্য আমরা সংগ্রাম করেছি, লড়াই করেছি। গত প্রায় ২ যুগ ধরে আমাদের দেশে সংবিধানকে কাটছাট করে মানুষের অধিকার, ভোটের অধিকার, অন্নের অধিকার, বস্ত্রের অধিকার, তার বেঁচে থাকার অধিকার এবং মুক্ত পরিবেশে কথা বলার অধিকারকে কেরে নেওয়া হয়েছে। আজকে শাসক গোষ্ঠী এই আওয়ামী লীগ অতীতে যখন ক্ষমতায় ছিল তখন সমস্ত দলগুলোকে বন্ধ করে একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করেছিল।

আজকে আবার একই কায়দায় বাংলাদেশের একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করে চলেছে। আমরা রাজনৈতিক দলগুলোর পক্ষ থেকে লড়াই করছি, সংগ্রাম করছি। আমাদের চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ অবস্থায় বন্দী জীবন যাপন করছে। ৩০ হাজারেও বেশি নেতা কর্মী কারাগারে নিক্ষেপ করা হয়েছিল। বিভিন্ন মামলায় প্রায় দেড় হাজার মামলায় সাজাপ্রাপ্ত হয়েছে। বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ঠাকুরগাঁও জেলা শাখার আয়োজনে অনুষ্ঠিত মতবিনিময় ও ইফতার মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীন, জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. আব্দুল হালিম, সাধারণ সম্পাদক এ্যাড. মো: জয়নাল আবেদীন, এ্যাড. মো: ফজলে আলম, এ্যাড. মো: সারোয়ার হোসেন সহ অন্যান্য আইনজীবীবৃন্দ।

 

মোঃ মজিবর রহমান শেখ
ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি

আরও পড়ুন

ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বৈদ্যুতিক তারে জড়িয়েছিল ২ দুই ভাইয়ের মর্মান্তিক মৃত্যু !

ঠাকুরগাঁওয়ে আদিবাসী নারীর হত্যার বিচারের দাবিতে মানববন্ধন ।

ঠাকুরগাঁওয়ে বিজিবি’র পৃথক অভিযানে হেরোইন উদ্ধার !

ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গী হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির মাসিক সভা ।

ঠাকুরগাঁও সদর উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী প্রার্থীরা হলেন-চেয়ারম্যান পদে মোশারুল ইসলাম সরকার, আবদুল রশিদ, মাশহুরা বেগম হুরা ।

ঠাকুরগাঁওয়ে রাণীশংকৈলে উপজেলা নির্বাচনে বিজয় প্রার্থীরা হলেন – চেয়ারম্যান বিপ্লব, সোহেল রানা ও সারমিন আক্তার ।

ঠাকুরগাঁওয়ে হোটেলে খেতে গিয়ে দায়িত্ব থেকে প্রিজাইডিং কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়েছে ।

ঠাকুরগাঁওয়ে এলজিইডি’র উল্লেখযোগ্য উন্নয়ন কর্মকান্ড ।

ঠাকুরগাঁওয়ে বক্ষব্যাধি ক্লিনিকের এক্সরে মেশিনটি প্রায় ১৫ বছর ধরে নষ্ট হয়ে পড়ে রয়েছে, আর অন্যদিকে চিকিৎসক সংকট !

ঠাকুরগাঁওয়ে মাশরুম চাষ সম্প্রসারণে মাঠ দিবস ।

প্রতারণার নতুন কৌশল ঠাকুরগাওয়ে মসজিদ, মাদ্রাসা সহ পাকাবসতবাড়ী নির্মাণের নামে কোটি কোটি টাকার প্রতারণা

মনোহরদীতে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ উপলক্ষ্যে ভোটগ্রহণকারী কর্মকর্তাগণের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত